Live Breaking News & Updates on খ ন

Stay updated with breaking news from খ ন. Get real-time updates on events, politics, business, and more. Visit us for reliable news and exclusive interviews.

দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধে কুমিল্লার যুবক খুন

নিজস্ব
প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধে নুরে আলম ভুট্টু নামে কুমিল্লার
দাউদকান্দির এক প্রবাসীকে হত্যা করা হয়েছে। দেশটির ইস্টার্ন কেপ প্রদেশের
মাটাটিয়াল এলাকায়

Daudkandi , Bangladesh-general- , Bangladesh , South-africa , Country-police , District-union , Nure-alam , Country-eastern-cape-province , Eastern-cape-province , Blow-baby , দক-ষ-ণ

যেভাবে আবদুর রহমান থেকে শাহরুখ খান হলেন


185
Published : Sunday, 27 June, 2021 at 2:44 PM
বলিউড বাদশাহ শাহরুখ খান বলিউডে পা রেখেই তাক লাগিয়ে দেন। একের পর এক হিট ছবি উপহার দিয়ে দর্শকদের মন কেড়ে নেন। দুই যুগেরও বেশি সময় বলিউড ইন্ড্রাস্ট্রিতে নিজের আধিপত্য ধরে রাখেন এই নায়ক।
৫০-পেরিয়েও এভারগ্রিন শাহরুখ। আজও তার কদর কমেনি।
সম্প্রতি এক অনুষ্ঠানে জানিয়েছেন মজার তথ্য। পরিবারের দেওয়া তার নাম ছিল আবদুর রহমান। বলিউডে পা দিয়ে শাহরুখ খান নাম ধারন করে ইন্ড্রাস্ট্রিতে রাজত্ব করেন দুই দশকেরও বেশি সময়।
ভারতের গণমাধ্যমের খবর, ছোটপর্দায় অনুপম খেরের চ্যাট শোয়ে হাজির হয়ে নামবদলের ইতিহাস জানান শাহরুখ নিজেই।
ছোটবেলায় শাহরুখের নাম ঠিক করা হয়েছিল আবদুর রহমান। ওই নাম রেখেছিলেন শাহরুখের দিদা। কিন্তু শেষ পর্যন্ত কোথাও নথিভুক্ত করা হয়নি ওই নাম। নায়কের বাবা মীর তাজ মোহম্মদ তার সন্তানের নাম 'শাহরুখ' রাখবে বলেই ঠিক করেছিলেন এবং সেটাই রাখেন।
'শাহরুখ' নামের অর্থ যে রাজপুত্রের মতো মুখ সেকথাও জানিয়েছিলেন তিনি। এই 'নাম' প্রসঙ্গে মজা করে 'বাদশাহ' আরও বলেছিলেন তিনি ভীষণ খুশি দিদার দেওয়া নামটি যে তার ওপর বসেনি।
বলিউড নায়কের মজার যুক্তি, 'বাজিগর' সিনেমায় নায়কের নাম হিসেবে আবদুর রহমান হিসেবে সেটা মোটেই জুতসই বা শ্রুতিমধুর হতো না।
ওই শোয়ে আড্ডার ফাঁকে সঞ্চালক অনুপম মজা করেই শাহরুখকে জিজ্ঞেস করেন, 'আবদুর রহমান' নামের কোনও ব্যক্তিকে চেনেন কি না?
মুচকি হেসে শাহরুখ তখন জবাব দেন, ‘না, আমি এরকম নামের কাউকে চিনি না। তবে ছোটবেলায় আমার নামই আবদুর রহমান রাখা হয়েছিল! আর এই কান্ডটি করেছিলেন আমার দিদা।' এখানেই না থেমে তিনি আরও যোগ করেন, তার দিদা নাকি তাকে অনুরোধ-অনুনয়ও করতেন যে ওই নামটি ব্যবহার করতে।
শাহরুখের কথায়, 'আমার মোটেই পছন্দ ছিল না ওই নাম। শুনতেই কেমন অদ্ভুত লাগত। ততদিনে সেই নাম আমার কাজিনদের কানে কীভাবে যেন পৌঁছে গিয়েছিল। সুযোগ পেলেই আমাকে ক্ষ্যাপাত তারা। ছড়া কাটত।'
নাম নিয়ে শাহরুখ আরও বলেন, 'আমার নামের মানে যদিও রাজপুত্রের মতো মুখ, তবে নিজেকে আয়নায় দেখে সেটা আমি একটু অদলবদল করে নিয়েছি। আমি এখন নিজের নামের অর্থ হিসেবে বলি প্রিন্স চার্লসের মতো আমার মুখ। ওর মতো আমার নাকও বেশ বড় তো। এই আর কি!'

India , Mir-taj-mohammad , A-shahrukh-khan , Shahrukh-khan , Her-name , Abdul-baby , Shahrukh-khan-name , Khan-name , Mir-taj-mohammad-her , How-may , Jakarta-prince-charles

কুমিল্লায় পৌঁছে মুক্তিযোদ্ধার বাড়ীতে এডভোকেট আবুল হাসেম খান


725
কুমিল্লায় পৌঁছে মুক্তিযোদ্ধার বাড়ীতে এডভোকেট আবুল হাসেম খান
বশিরুল ইসলাম
Published : Sunday, 13 June, 2021 at 6:34 PM
খসরু ভাই ও আমার রাজনীতির হাতে খড়ি এই বাড়ীর মালিক মরহুম আবুল বাশার চেয়ারম্যান সাহেব। তিনি বঙ্গবন্ধুর সহচর ছিলেন। বঙ্গবন্ধু এই বাড়ীতে এসেছেন। খসরু ভাই ও আমাকে সন্তানের মত দেখতেন বাশার ভাই । বাশার ভাইয়ের কারণে আব্দুল মতিন খসরু ভাই এমপি হয়েছেন।  বঙ্গবন্ধুর বিশ্বস্ত লোক ছিলেন বাশার ভাই। আমার নেতা বাশার ভাই, খসরু ভাইয়েরও নেতা ছিলেন বাশার ভাই। বাশার ভাই এমপি আব্দুল মতিন খসরু ভাইয়ের নির্বাচনি ওয়ার্ক করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় মারা যান। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন, তিনি মুক্তিযোদ্ধা সংগঠক ছিলেন। বাশার ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করি। 
আজ ১৩ জুন রবিবার বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর ও মুক্তিযোদ্ধা মরহুম আবুল বাশার চেয়ারম্যানের বাড়ীতে পরিবারের সদস্যদের মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের নৌকা মনোনীত প্রার্থী এড. আবুল হাসেম খান। 
তিনি আরো বলেন, আসন্ন নির্বাচনে জয়ী হওয়ার পর আমার প্রথম কাজ হবে সকলকে সাথে নিয়ে মাদককে নির্মুল করা। সামাজিকভাবে এই মাদককে প্রতিরোধ করতে হবে। মাদক নির্মুল করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করা সহজ হবে। 
দলীয় মনোনয়ন পাওয়ার পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের নৌকা মনোনীত প্রার্থী এড. আবুল হাসেম খান ঢাকা থেকে কুমিল্লায় পৌঁছে বঙ্গবন্ধুর সহচর মুক্তিযোদ্ধা মরহুম আবুল বাশার চেয়ারম্যানের বাড়ীতে যান। সেখানে মরহুম আবুল বাশার খানের পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন। তবে তিন ছেলের কেউ বাড়ীতে ছিলেন না। এসময় আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলা চেয়ারম্যানের ছেলে, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আদনান হায়দার উপস্থিত ছিলেন। 
আজ ১৩জুন রবিবার বিকাল ৩টায় বুড়িচং উপজেলার ময়নামতি এলাকায় বঙ্গবন্ধুর সহচর মুক্তিযোদ্ধা মরহুম আবুল বাশার খানের বাড়ীতে  যান কুমিল্লা-৫ বুড়িচং ব্রাহ্মনপাড়া আসনের নৌকা মনোনীত প্রার্থী এড. আবুল হাসেম খান। 
বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী প্রয়াত এড. আব্দুল মতিন খসরু এমপির নির্বাচনী এলাকা কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া শূন্য আসনে উপ-নির্বাচনে বুড়িচং উপজেলা আওয়ামলীগের সভাপতি এডভোকেট আবুল হাসেম খানকে নৌকা প্রতীকে দলীয় প্রার্থী মনোনীত করায় বুড়িচং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যানের ছেলে আদনান হায়দারের নেতৃত্বে ময়নামতি এলাকায় মোটরসাইকেল শোভাযাত্রা ও আনন্দ মিছিল করা হয়। এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ নেতৃত্বে বুড়িচং ও ব্রাহ্মনপাড়ার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল, মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

Bangladesh , Juba , Wilayat-bahr-al-jabal , South-sudan , Burichang , Chittagong , Comilla , Adnan-haider , Hashem-khan-khusrau , Hashem-khan , Bashar-khan , Bmw